Mujib Logo

  • +880244814020
  • Fax: +880244814003
  • info@sau.edu.bd

News and Event Details

শেকৃবিতে ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালিত

Post Date: 2024-03-07
image

তারিখ: ০৭-0৩-২০২৪

প্রেস বিজ্ঞপ্তি

শেকৃবিতে ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালিত

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালিত হয়েছে। আজ বৃহস্পতিবার ৭ মার্চ ২০২৪ সকাল ১০:০০ ঘটিকায় কৃষি অনুষদের সামনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির সূচনা করেন মাননীয় ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো: শহীদুর রশীদ ভূঁইয়া। এসময় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, রেজিস্ট্রার, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

এরপর সকাল ১০টা ১৫মিনিটে প্রশাসনিক ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। পরবর্তীতে ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো: ফরহাদ হোসেনের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন মাননীয় ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো: শহীদুর রশীদ ভূঁইয়া, মাননীয় প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. অলোক কুমার পাল, মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. মো: নজরুল ইসলাম।

ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো: শহীদুর রশীদ ভূঁইয়া ঐতিহাসিক ৭ মার্চের গুরুত্ব তুলে ধরে বলেন, “৭ মার্চ ছিলো আমাদের স্বাধীনতা ঘোষনা, শোষন আর বঞ্চনার অত্যাচার থেকে মুক্তি ও কয়েকটি সঠিক সিদ্বান্তের দিন। বঙ্গবন্ধুর ভাষণ হঠাৎ করে বলা কোন ভাষণ নয়। তিনি তাঁর রাজনৈতিক  জীবনের সকল অভিজ্ঞতাকে কাজে লাগিয়েছিলেন এ ভাষণে। তিনি অল্প শব্দের ভাষণে বেশ কিছু দিক-নির্দেশনা দিয়েছিলেন ও জাতিকে একত্রিত করে এগিয়ে যাবার মন্ত্র দিয়েছিলেন। এ ভাষণ আমাদের জাতি সত্তার কথা বলে, আমাদের মুক্তির কথা বলে, স্বাধীনতার কথা বলে।জাতির পিতা আমাদের দিয়েছেন স্বাধীনতা, একটি পতাকা এবং একটি জাতীয় সঙ্গীত। তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বিশ্বে উন্নয়নের এক রোল মডেল। মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে একটি উন্নত সমৃদ্ধশালী দেশে পরিণত করতে কাজ করে যাচ্ছেন"।

সবশেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের জন্য বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

ধন্যবাদান্তে

কৃষিবিদ এ. এইচ. এম. মোস্তফা কামাল
অতিরিক্ত পরিচালক
জনসংযোগ ও প্রকাশনা দপ্তর
মোবাইল-০১৭৪৩-০৪৪১২৮