সুষ্ঠ ও শান্তিপূর্নভাবে শেকৃবি ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রেস রিলিজ
সুষ্ঠ ও শান্তিপূর্নভাবে শেকৃবি ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
ভর্তি পরীক্ষায় জালিয়াতি, আটক ৯

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার শুক্রবার সুষ্ঠ ও শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ৪ টি অনুষদে ৫৪০ আসনের বিপরীতে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩০ হাজার ২ শত ৬৫ জন প্রতিযোগী। এক আসনের বিপরীতে গড়ে ৫৬ জন শিক্ষার্থী ভর্তিযুদ্ধে আংশগ্রহন করে। বিশ্ববিদ্যালয়সহ মোট ১৫টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
মোবাইল ফোনের মাধ্যমে জালিয়াতির অভিযোগে ৯ পরীক্ষার্থীকে পৃথক পৃথক কেন্দ্র থেকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। র‌্যাব-২ কাছে তাদেরকে সোপর্দ করা হয়।
আটক পরীক্ষার্থীরা হলেন, মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ থেকে ২ শিক্ষার্থী-কৌশিক রায়, রোকেয়া খাতুন মোহাম্মদপুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে সাদমান শাহরীজ, লালমাটিয়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে হাসিবুল হাসান, মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউট থেকে শাহমুন নাকিব, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ থেকে তানিয়া সুলতানা, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে নুরু মোহাম্মদরসহ আমির হামজা. খন্দকার আল মামুনকে আটক করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সেকেন্দার আলী বলেন, পরীক্ষায় ইলেক্ট্রনিক ডিভাইস ও ফোন নিষিদ্ধ থাকা সত্ত্বেও শিক্ষার্থীরা এর মাধ্যেমে উত্তরপত্র সংগ্রহ করা চেষ্টা করেছিল। তাই আমরা ৯জনকে আটক করেছি। এদের কাছ থেকে অনেক মূল্যবান তথ্য পাওয়া গেছে। তাদেরকে প্রশাসন র‌্যাব-২ কাছে সোপর্দ করেছে।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্র্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ, উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়রুল হক বেগসহ বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক-কর্মকর্তারা পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন। পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্র্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, উৎসব মুখর পরিবেশে সুষ্ঠ ও শান্তিপূর্নভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষার্থীদের নিরাপত্তা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে কেন্দ্রগুলোতে নিরাপত্তা জোড়দার করা হয়েছিল। সে সাথে বিপুল পরিমান পুলিশ নিযুক্ত ছিল। গ্রেডিং পদ্ধতিতে ঝঝঈ/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এর ৮ গুণ এবং ঐঝঈ/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এর ১২ গুণ নম্বর লিখিত পরীক্ষার ১০০ নম্বরের সাথে যোগ করে মোট ২০০ নম্বরের উপর মেধা তালিকা প্রস্তুত করা হবে। কৃষি অনুষদে ৩৫০, এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদে ৭৫,এনিম্যাল সায়েন্স ও ভেটেরীনারী মেডিসিন অনুষদ ৯০ এবং ফিসারিজ ও একোয়াকালচার অনুষদে ২৫। ফলাফল প্রকাশিত হবে ১৫ ডিসেম্বর মধ্যে এবং মূল মেধা তালিকা থেকে ভর্তি ২৬ এবং ২৭ ডিসেম্বর। ক্লাশ শুরু হবে ০৩ জানুয়ারি। ভর্তি বিষয়ে বিশ্ববিদ্যালয়ে ওয়েবসাইট-www.sau.edu.bd থেকে বিস্তারিত জানা যাবে।

মো. বশিরুল ইসলাম
জনসংযোগ কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত)
জনসংযোগ ও প্রকাশনা দফতর
মোবাইল-০১৭১৬-৫৮১০৮৬।

Post Date :  11 Dec, 2016

Latest News

NOC Of Dr. M. Salahuddin M. Chowdhury

Dated    22 Feb 2017

Result Of SAU Admission Test 2017

Dated    12 Dec 2016

Register Now To Get Your Smart Card

Dated    19 Jul 2016