শেকৃবিতে জাতীয় কৃষি দিবস পালিত

   

 

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে ‘জাতীয় কৃষি দিবস ২০১৬’ পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহের সহযোগিতায় '' কৃষিই কৃষ্টি-কৃষিই সমৃদ্ধি"-এই প্রতিপাদ্য নিয়ে বর্ণাঢ্য র‌্যালি, কৃষির চিত্র প্রদর্শনী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে৷ মঙ্গলবার বিকালে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ এর নেতৃতে ব্যাপক উৎসাহ উদ্দীপনা এবং জাঁকজমকপূর্ণ পরিবেশে বর্ণাঢ্য এক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে বের হয়ে বিশ্ববিদ্যালয়ে প্রধান সড়ক সমূহে প্রদক্ষিণ করে। র‌্যালিতে কৃষি এবং গ্রামীন ঐতিহ্য বহনকারী যেমন খুশি তেমন সাজো, কৃষি যন্ত্রের প্রদর্শনী, কৃষি প্রযুক্তি এবং কৃষি শ্লোগান সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করা হয়।
ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ। বিশেষ অতিথি ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, ট্রেজারার অধ্যাপক ডঃ মোঃ আনোয়ারুল হক বেগ। প্রক্টর অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক অধ্যাপক মো. জুলফিকার আহমেদ রেজা, এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদের ডীন নূরু মো. রহমতউল্লাহ, অধ্যাপক পরিমল কান্তি বিশ্বাস, ছাত্রলীগের সভাপতি মো. নাজমুল হক, সাধারন সম্পাদক দেবাশীষ দাশসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, নবান্ন উৎসবের সঙ্গে মিশে আছে বাঙালির ঐতিহ্যবাহী সংস্কৃতি। অগ্রহায়ণের শুরুতেই এপার বাংলা ও ওপার বাংলাতে চলে উৎসবের নানা আয়োজন। নতুন ধান কাটা আর সেই ধানের প্রথম অন্ন খাওয়াকে কেন্দ্র করে পালিত হয় নবান্ন উৎসব। বাঙালির বারো মাসে তেরো পার্বণ। এ যেন সত্যি হৃদয়ের বন্ধনকে আরও গাঢ় করার উৎসব।

মোঃবশিরুল ইসলাম
জনসংযোগ কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত)
জনসংযোগ ও প্রকাশনা দফতর
মোবাইল-০১৭১৬-৫৮১০৮৬।

Post Date :  16 Nov, 2016

Latest News

NOC Of Dr. M. Salahuddin M. Chowdhury

Dated    22 Feb 2017

Result Of SAU Admission Test 2017

Dated    12 Dec 2016

Register Now To Get Your Smart Card

Dated    19 Jul 2016