শেকৃবিতে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সচেতনতামূলক আলোচনা সভা

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয় । আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মো. সেকেন্দার আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ,বিশেষ অতিথি ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়রুল হক বেগ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, বাংলাদেশে এমন এক সময়ে তারা এই জঙ্গি হামলা চালায় যখন দেশ উন্নয়ন ও অগ্রগতির দিকে ধাবিত। দেশের এই অগ্রযাত্রাকে স্তব্ধ করা, দেশকে অস্থিতিশীল করে সরকারের ভাবমূর্তি দেশ-বিদেশে ক্ষুন্ন করায় জঙ্গিদের প্রথম কাজ। এর আগে সারাদেশে বেশ কয়েকজন মুক্তমনা লেখক, সাহিত্যিক, অধ্যাপককে হত্যা, হিন্দু ধর্মের পুরোহিত, সেবায়েত, খ্রিস্টান ধর্মের যাজককে তারা নির্মমভাবে হত্যা করে। এসব জঙ্গি হামলার বিরুদ্ধে সরকার এবং আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর দৃঢ় অবস্থানের বিকল্প নেই। সেই সঙ্গে মানুষের মধ্যে জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতনতা গড়ে তোলার জন্য বাড়িতে-পরিবারে-শিক্ষাপ্রতিষ্ঠানে এবং প্রতি পাড়া-মহল্লায় গণসচেতনতামূলক কর্মকা- পরিচালনার উদ্যোগ নেওয়ার আহবান জানানন উপাচার্য। তিনি আরও বলেন,  জঙ্গীদের অর্থ উৎসে হাত দিতে হবে। তবেই জঙ্গিবাদের এ বিষবৃক্ষের শেকড়-বাকড় নির্মূল করা সম্ভব। আমরা দেশের উন্নয়ন অগ্রগতি চাই, সন্ত্রাস ও জঙ্গিমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ দেখতে চাই। কোনো রক্তপাত, হানাহানি, দেশবাসী দেখতে চায় না।

অনুষ্ঠানে আরোও বক্তব্য রাখেন কৃষি অনুষদের ডীন প্রফেসর মো. রুহুল আমিন ,এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদের ডীন প্রফেসর নূর মোহাম্মদ রহমতউল্লাহ , প্রক্টর ড. মো.মিজানুর রহমান, শেরেবাংলা হল প্রভোস্ট প্রফেসর মো.হাছানুজ্জামান আকন্দ, পরীক্ষা নিয়ন্ত্রক ও অফিসার্স এসোসিয়েশনের সভাপতি চৌধুরী এম. সাইফুল ইসলাম, সাধারন সম্পাদক ড.মো. আনোয়রুল ইসলাম,কর্মচারী সমিতির সাধারন সম্পাদক খন্দকার ফরিদ উদ্দিনসহ ছাত্র প্রতিনিধিরা। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালন করেন প্রাণ রসায়ন বিভাগের প্রভাষক নিপা মোনালিসা।
 

মো. বশিরুল ইসলাম
জনসংযোগ কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত)
জনসংযোগ ও প্রকাশনা দফতর
মোবাইল-০১৭১৬-৫৮১০৮৬।

Post Date :  04 Sep, 2016

Latest News

NOC Of Dr. M. Salahuddin M. Chowdhury

Dated    22 Feb 2017

Result Of SAU Admission Test 2017

Dated    12 Dec 2016

Register Now To Get Your Smart Card

Dated    19 Jul 2016