গুচ্ছ পদ্ধতির আওতায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০২০ শিক্ষাবর্ষে বিভিন্ন অনুষদে স্নাতক (লেভেল-১ সেমিস্টার-১) শ্রেণিতে ভর্তির জন্য নির্বাচিত ছাত্র-ছাত্রীদের নিম্নবর্ণিত নির্দেশাবলী অনুসরণ করতে হবে।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
শেরেবাংলা নগর
ঢাকা-১২০৭।


স্মারক নং-শেকৃবি/শিক্ষা ও বৃত্তি/৩(৫৮)অংশ-১/২০১৯/৮৭০                                                                              তারিখঃ ০৭/১২/২০১৯

বিজ্ঞপ্তি


গুচ্ছ পদ্ধতির আওতায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০২০ শিক্ষাবর্ষে বিভিন্ন অনুষদে স্নাতক (লেভেল-১ সেমিস্টার-১) শ্রেণিতে ভর্তির জন্য নির্বাচিত ছাত্র-ছাত্রীদের নিম্নবর্ণিত নির্দেশাবলী অনুসরণ করতে হবে।

 নির্দেশাবলীঃ
১। ০৮-১২-২০১৯ খ্রিঃ তারিখে কোটা সংক্রান্ত মূল ডকুমেন্টস যাচাইয়ের জন্য প্রার্থীদের স্ব-শরীরে সকাল ১০.০০ টা থেকে বিকাল ৫.০০টার মধ্যে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয়ের শিক্ষা ও বৃত্তি শাখায় উপস্থিত হয়ে রিপোর্ট করতে হবে।
২। ভর্তি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের জন্য নির্বাচিত মেধা তালিকাভূক্ত (সাধারণ ও কোটা) প্রার্থীগণকে আগামী ১০-১২-২০১৯ ও ১১-১২-২০১৯ তারিখ সকাল ১০.০০ টা থেকে বিকাল ৫.০০টার মধ্যে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সেমিনার কক্ষে স্ব-শরীরে উপস্থিত হয়ে ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হবে।
৩। অটোমাইগ্রেশন সম্পন্ন হওয়ার পর শূন্য আসনের জন্য (যদি থাকে) অপেক্ষমান প্রার্থীদের মেধাক্রম অনুযায়ী বিষয় ও বিশ্ববিদ্যালয় ভিত্তিক ফলাফল আগামী ১৪ ডিসেম্বর ২০১৯ তারিখ ওয়েবসাইটে (www.admission-agri.org) প্রকাশ করা হবে।
৪। অটোমাইগ্রেশন সম্পন্ন হওয়ার পর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের জন্য নির্বাচিত প্রার্থীগণকে আগামী ১৭ ডিসেম্বর ২০১৯ তারিখ মঙ্গলবার সকাল ১০.০০ টা থেকে বিকাল ৫.০০টার মধ্যে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সেমিনার কক্ষে স্ব-শরীরে উপস্থিত হয়ে ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হবে।
৫। দ্বিতীয় অটোমাইগ্রেশন সম্পন্ন হওয়ার পর শূন্য আসনের (যদি থাকে) জন্য অবশিষ্ট অপেক্ষমান তালিকার প্রার্থীদের মেধাক্রম অনুযায়ী  বিশ্ববিদ্যালয় ও বিষয় ভিত্তিক ফলাফল আগামী ১৯ ডিসেম্বর ২০১৯ তারিখ ওয়েবসাইটে (www.admission-agri.org)    প্রকাশ করা হবে।
৬। দ্বিতীয় অটোমাইগ্রেশন সম্পন্ন হওয়ার পর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের জন্য নির্বাচিত প্রার্থীগণকে আগামী ২৩ ডিসেম্বর ২০১৯ তারিখ সোমবার সকাল ১০.০০ টা থেকে বিকাল ৫.০০টার মধ্যে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সেমিনার কক্ষে স্ব-শরীরে উপস্থিত হয়ে ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হবে।
৭। ভর্তির দিন নিম্নবর্ণিত হারে ভর্তি ফি পরিশোধ করতে হবে:

অনুষদের নাম প্রোগ্রাম/ডিগ্রির নাম ফি’র পরিমাণ
কৃষি বিএসসি এজি (অনার্স)  ১৭৩৫০.০০
এগ্রিবিজনেস ম্যানেজম