শেকৃবি এলামনাই এসোসিয়েশনের পূণর্মিলনী অনুষ্ঠিত

প্রেস রিলিজ
শেকৃবি এলামনাই এসোসিয়েশনের পূণর্মিলনী অনুষ্ঠিত

আনন্দ আর উল্লাসের মধ্যে দিয়ে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের উদ্যোগে প্রথিতযশা কৃষিবিদদের সম্মাননা স্মারক প্রদান, নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক ও পূণর্মিলনী " অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকাল ৪ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটরিয়ামে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আলোচনা সভা, স্মৃতিচারণ, আড্ডা, ভাব-বিনিময় ও কোলাহলে মেতে ওঠেন প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীরা। দেশ গড়ার কাজে নিজেদের সর্বোচ্চ প্রচেষ্টা বিনিয়োগ করারও প্রত্যয় ব্যক্ত করেছেন তারা।
এলামনাই এসোসিয়েশনের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, বিশেষ অতিথি বিদ্যুৎ, জ্বালানী ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি। অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন এলমনাই এসোসিয়েশনের সাধারন সম্পাদক কৃষিবিদ মেজবাহ উদ্দিন।
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, বাংলাদেশের অর্থনীতির মূলভিত্তি হলো কৃষি। আবার এ কথাও সত্যি যে আমরা শুধু কৃষির উপর নিভর্রশীল নই। কৃষির পাশাপাশি আমাদের শিল্পসহ অন্যান্য ক্ষেত্রগুলোও বাংলাদেশের অগ্রগতিতে ভূমিকা রেখেছে। এ কারণেই বাংলাদেশ আজ সারা বিশ্বের দৃষ্টি আকর্ষণ করতে পেরেছে। এর এটি সম্ভব হয়েছে আমাদের প্রধান মন্ত্রী শেখ হাসিনার সুচিন্তিত ও সুদৃঢ় নেতৃত্বের কারণে।
তিনি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়কে একটি সফল প্রতিষ্ঠান হিসেবে উল্লেখ করে বলেন, নানা প্রাকৃতিক দূর্যোগ ও মনুষ্য সৃষ্ট দারিদ্রতাকে জয় করে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ এবং বিশ্বের একটি মডেল রাষ্ট্র হিসেবে পরিচিতি লাভ করেছে। এই সাফল্য শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় তথা কৃষি বিজ্ঞানীদের অবদান রয়েছে।
উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে নতুন প্রজন্মকে কৃষিতে উচ্চশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় বদ্ধপরিকর। দেশের কৃষি উন্নয়নে এ প্রতিষ্ঠানের গ্র্যাজুয়েটগণ যে উজ্জ্বল স্বাক্ষর রেখেছেন এবং আজও রেখে যাচ্ছেন, আজকের দিনে তা খতিয়ে দেখা দরকার। কৃষি উন্নয়নের এমন কোন ক্ষেত্র নেই যেখানে অগ্রণী নেতৃত্বে ভূমিকা রাখেননি এখানকার পাশ করা কৃষিবিদগণ। কৃষিবিজ্ঞানী তথা কৃষিবিদদের উদ্ভাবিত নতুন নতুন প্রযুক্তি ও অধিক উৎপাদনশীল জাতের বীজ ব্যবহার করে কৃষক তার মেধা ও শ্রম দিয়ে আজ ষোল কোটিরও বেশি মানুষের খাদ্যের জোগান নিশ্চিত করণের মাধ্যমে সমৃদ্ধ করেছে কৃষি পেশাকে।
প্রায় ০২ হাজার এলামনাইর অংশগ্রহণে অনুষ্ঠানে স্মৃতিচারণ ছাড়াও প্রাক্তন ছাত্রদের ক্যাম্পাসজুড়ে হই-হুল্লোড়, সাথে পরিবার ও তাদের সন্তানের পদচারণায় চারদিকেই ছিলো উৎসবের আমেজ। চোখ ধাঁধানো আলোকসজ্জা, ব্যানার ফেস্টুনে বর্ণীল ছিলো ক্যাম্পাস চত্ত্বর।

(মোঃ বশিরুল ইসলাম)
জনসংযোগ কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত)
০১৭১৬-৫৮১০৮৬

Post Date :  22 Apr, 2018

Latest News

SAU Admission Circular-2019

Dated    10 Oct 2018

E-Tender Notice

Dated    08 Oct 2018

Workshop On Sea Grant And Fisheries

Dated    16 Aug 2018

Call For Scholarship - 2018

Dated    23 May 2018

Job Circular December-2017

Dated    27 Dec 2017

SAU Observes One Health Day 2017

Dated    06 Nov 2017

Invitation For FAME Scholarship

Dated    19 Apr 2017

Call For NEF Fellowship Application

Dated    23 Mar 2017