শেকৃবিতে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালিত

প্রেস রিলিজ

শেকৃবিতে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালিত

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজনে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল ১১টায় উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে সরকারে প্রযুক্তি খাতে উন্নয়ন বিষয়ক একটি ডকুমেন্টারী প্রদর্শন করা হয়।
পরে ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী। অনুষ্ঠানের বক্তব্য রাখেন শেকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠু, সাধারন সম্পাদক মোঃ মিজানুর রহমান।
উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়, তা দৃশ্যমান হয়ে উঠেছে। প্রযুক্তি ব্যবহারের ফলেই দেশে এখন সামাজিক ও অর্থনৈতিক বিপ্লব ঘটছে। তিনি আরও বলেন, বর্তমান সরকারের ঘোষিত ডিজিটাল বাংলাদেশ ২০২১ গড়ার লক্ষ্যে আমরা বিশ্ববিদ্যালয়কে সম্পূর্ণ ডিজিটাল পথে এগিয়ে নিয়ে যাচ্ছি। এরই মধ্যে আমরা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অর্থায়নে দেশের প্রথম ভার্চুয়াল ক্লাসরুম তৈরি করেছি। ডিজিটাল আর্কাইভের মাধ্যমে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে প্রাপ্ত কৃষি সম্পর্কিত গবেষণার ফলাফল, থিসিস ও জার্নাল ডিজিটালাইজড করে অনলাইনে প্রাপ্তি নিশ্চিত করা হয়েছে। চালু করা হয়েছে ই-লাইব্রেরী। উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ সেকেন্দার আলী বলেন, আধুনিক শিক্ষা ও গবেষণায় এ ক্যাম্পাস শতভাগ এগিয়ে। ইতোমধ্যে সকল শ্রেনীকক্ষে অডিও ভিজ্যুয়াল সিস্টেমের মাধ্যমে মাল্টিমিডিয়া প্রজেক্টরে ক্লাস নেয়ার ব্যবস্থা করা হয়েছে। ভর্তি পরীক্ষা ক্ষেত্রেও নেওয়া হচ্ছে ডিজিটাল নানা সুযোগ-সুবিধা।
উল্লেখ্য, এবার প্রথমবারের মতো দেশে পালিত হচ্ছে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস। প্রতি বছর ১২ ডিসেম্বর ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস’ হিসেবে পালনের প্রস্তাব গত মাসে অনুমোদন দেয় মন্ত্রিসভা।


মোঃ বশিরুল ইসলাম
জনসংযোগ কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত)
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
০১৭১৬-৫৮১০৮৬।

Post Date :  12 Dec, 2017

Latest News

Seat Plan Of SAU Admission Test-2019

Dated    03 Dec 2018

SAU Admission Circular-2019

Dated    10 Oct 2018

E-Tender Notice

Dated    08 Oct 2018

Workshop On Sea Grant And Fisheries

Dated    16 Aug 2018

Call For Scholarship - 2018

Dated    23 May 2018