Mujib Logo

  • +880244814020
  • Fax: +880244814003
  • info@sau.edu.bd

News and Event Details

কৃষি সংশ্লিষ্ট আট বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

Post Date: 2022-09-10
image

প্রেস বিজ্ঞপ্তি

কৃষি সংশ্লিষ্ট আট বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

কৃষিবিজ্ঞান বিষয়ে ডিগ্রি প্রদানকারী আটটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 
 
শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১:৩০ থেকে দুপুর ১২:৩০ পর্যন্ত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়সহ মোট সাতটি কেন্দ্র ও তিনটি উপকেন্দে্র একযোগে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

তৃতীয়বারের মতো অনুষ্ঠিত সমন্বিত এ ভর্তি পরীক্ষায় এবছর নেতৃত্বে দিচ্ছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ছাড়া অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলো হলো বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারী এন্ড এ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়।

এবছর মোট ৩৫৩৯ আসনের বিপরীতে ৭৯,১৫৯ জন পরীক্ষার্থীর মাঝে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৬৫,২৭৯ জন। উপস্থিতির হার শতকরা ৮২.৪৬। 

ভর্তি পরীক্ষার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস—চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া। এ সময় তাঁর সাথে আরও উপস্থিত ছিলেন শেকৃবির মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলাম ও রেজিস্ট্রার শেখ রেজাউল করিম। 

ভর্তি পরীক্ষা শেষে মাননীয় ভাইস—চ্যান্সেলর বলেন ভর্তি পরীক্ষা সুষ্ঠ ও সুন্দর ভাবে সম্পন্ন হয়েছে। কোথাও কোন ধরনের বিশৃঙ্খলা ও অপ্রিতিকর ঘটনা ঘটেনি। উপস্থিতির হার ছিল সন্তষজনক। তিনি ভর্তি পরীক্ষার সাথে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের সকলকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। 

উল্লেখ্য যে ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ১৫ সেপ্টেম্বর ২০২২ তারিখ ওয়েবসাইটে (acas.edu.bd) তে পাওয়া যাবে।

 


কৃষিবিদ এ. এইচ. এম. মোস্তফা কামাল 
জনসংযোগ কর্মকর্তা, শেকৃবি, ঢাকা 
মোবাইল—০১৭৪৩—০৪৪১২৮