Mujib Logo

  • +880244814020
  • Fax: +880244814003
  • info@sau.edu.bd

News and Event Details

শেকৃবিতে নানা আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন

Post Date: 2023-12-16
image

তারিখ: ১৬-১২-২০২৩ ইং

প্রেস বিজ্ঞপ্তি

শেকৃবিতে নানা আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন

দিনভর নানা আয়োজনের মধ্য দিয়ে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। আজ ১৬ডিসেম্বর ২০২৩ (শনিবার) সকাল ৬টা ৩০মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন একাডেমিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের শুভসূচনা করা হয়।

জাতীয় পতাকা উত্তোলন করেন শেকৃবির মাননীয় ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো: শহীদুর রশীদ ভূ্ঁইয়া ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন মাননীয় প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. অলোক কুমার পাল। এরপর আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রশাসনিক ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

পরবর্তীতে মাননীয় ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো: শহীদুর রশীদ ভূঁইয়া'র নেতৃত্বে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা জাতীয় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন শেকৃবি'র মাননীয় প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. অলোক কুমার পাল, মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. মো: নজরুল ইসলাম, কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আলী, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস এর পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুল হক কাজল, আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. মো: মোফাজ্জল হোসাইন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো: ফরহাদ হোসেন, প্রভোস্ট কাউন্সিল এর আহবায়ক অধ্যাপক ড. মো: কামাল উদ্দিন আহমেদ, প্রক্টর অধ্যাপক ড. মো: হারুন-উর-রশিদ, বিভিন্ন বিভাগের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যান, হল প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

এছাড়াও মহান বিজয় দিবস উপলক্ষে সকাল ১০ টায় কৃষি অনুষদে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় ৩টি ক্যাটাগরিতে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের ছেলে-মেয়েরা অংশগ্রহণ করে। এরপর বেলা ১১টায় ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয় ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়। ক্রীড়া প্রতিযোগিতার মধ্যে ছিল ভলিবল, পিলোপাসিং, ভারসাম্য দৌড়, মোরগ লড়াই ও দৌড় প্রতিযোগিতা।

দিবসটি উপলক্ষে রাতে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে উন্নতমানের খাবার এর আয়োজন করা হয়েছে।

(কৃষিবিদ এ. এইচ. এম. মোস্তফা কামাল)
জনসংযোগ কর্মকর্তা, শেকৃবি, ঢাকা। 
মোবাইল-০১৭৪৩-০৪৪১২৮