Mujib Logo

  • +880244814020
  • Fax: +880244814003
  • info@sau.edu.bd

News and Event Details

শেকৃবিতে "সুস্থ জাতি গঠনে নিরাপদ খাদ্য নিশ্চিতকরণ" শীর্ষক সেমিনার ও "সেফ ফুড ডাইজেস্ট" মোড়ক উন্মোচন

Post Date: 2023-10-15
image

শেকৃবিতে "সুস্থ জাতি গঠনে নিরাপদ খাদ্য নিশ্চিতকরণ" শীর্ষক সেমিনার ও "সেফ ফুড ডাইজেস্ট" মোড়ক উন্মোচন 
 
সংবাদ বিজ্ঞপ্তি:
 
বিশ্ব ডিম দিবস ও বিশ্ব খাদ্য দিবস ২০২৩ উদযাপন উপলক্ষ্যে Bangladesh Society for Safe Food (BSSF) এর আয়োজনে প্রতি বারের মত এবারও "সুস্থ জাতি গঠনে খাদ্য নিশ্চিতকরণ" শীর্ষক সেমিনার ও বিএসএসএফ এর "সেফ ফুড ডাইজেস্ট" এর চতুর্থ সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়েছে। শনিবার (১৪ অক্টোবর) শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে সেমিনার অনুষ্ঠিত হয়। 
 
বাংলাদেশে সোসাইটি ফর সেইফ ফুড এর সভাপতি অধ্যাপক ড. মোঃ খালেদ হোসাইন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবি'র মাননীয় উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. অলোক কুমার পাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবি'র মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. মো: নজরুল ইসলাম ও এএসভিএম অনুষদের ডিন অধ্যাপক ড. কে বি এম সাইফুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন সেমিনার অর্গানাইজিং কমিটির সদস্য-সচিব ও প্যাথলজি বিভাগের চেয়ারম্যান ড. সাজেদা সুলতানা এবং ভোট অব থ্যাংকস জানান সেমিনার অর্গানাইজিং কমিটির কো-কনভেনার অধ্যাপক ড. কেএইচএম নাজমুল হোসাইন নাজির।
 
এছাড়া সেমিনারে বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। 
 
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. অলোক কুমার পাল বলেন, বিশ্ব ডিম দিবস পালনের মূল উদ্দেশ্য ডিম সম্পর্কিত কিছু ভ্রান্ত ধারণাকে ছাপিয়ে জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি করা। প্রধানত খাদ্যের মান ও নিরাপত্তা নিয়ে যেসব কর্তৃপক্ষ কাজ করছে তাদের সমন্বয় করে কাজ করতে হবে। পাশাপাশি নিরাপদ খাবারের মান নিয়ন্ত্রণের জন্য যেসব মান নিয়ন্ত্রণকারী সংস্থা রয়েছে তাদের সক্রিয় ভূমিকা রাখতে হবে।
 
এছাড়াও উক্ত সেমিনারে ২টি বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করা হয়। প্রবন্ধ উপস্থাপন করেন প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক ড. এবিএম খালেদুজ্জামান ও বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল এর পরিচালক ড. মো: হারুনুর রশিদ।
 
ধন্যবাদান্তে
এ. এইচ. এম. মোস্তফা কামাল
জনসংযোগ কর্মকর্তা, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা-১২০৭।
মোবাইল: ০১৭৪৩-০৪৪১২৮