Mujib Logo

  • +880244814020
  • Fax: +880244814003
  • info@sau.edu.bd

News and Event Details

শেকৃবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

Post Date: 2023-09-28
image

তারিখ: ২৮-০৯-২০২৩ ইং

প্রেস বিজ্ঞপ্তি
শেকৃবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন শেখ হাসিনা'র ৭৭তম জন্মদিন উদযাপন উপলক্ষে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আলোচনা সভা, কেক কাটা ও দোয়ার আয়োজন করা হয়। আজ ২৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল ১১ ঘটিকায় বিশ্ববিদ্যালয়েরর আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রশাসনিক ভবনের ৪র্থ তলার কনফারেন্স কক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর ৭৭তম জন্মদিন উপলক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবির মাননীয় প্রো-ভাইস চ্যান্সেলর (দায়িত্বপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর) প্রফেসর ড. অলোক কুমার পাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় ট্রেজারার প্রফেসর ড. মো: নজরুল ইসলাম। এ সময় আরো উপস্থিত ছিলেন পোস্ট গ্রাজুয়েট স্টাডিজের ডিন প্রফেসর ড. মো: আব্দুর রাজ্জাক, ফিশারিজ, একোয়াকালচার ও মেরিন সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. এ এম সাহাবুদ্দিন, ড. এম এ ওয়াজেদ মিয়া গবেষণা কেন্দে্রর পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আলী, গবেষণা পরিচালক প্রফেসর ড. মো: আসাদুজ্জামান খান, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস এর পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ মিজানুল হক কাজল, প্রক্টর প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ, রেজিস্ট্রার শেখ রেজাউল করিম, পরিচালকবৃন্দ, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী ও শেকৃবি শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মো: ফরহাদ হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন শেকৃবির মাননীয় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. অলোক কুমার পাল, মাননীয় ট্রেজারার প্রফেসর ড. মো: নজরুল ইসলাম, শেকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠু ও সাধারণ সম্পাদক মো: মিজানুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় ভাইস-চ্যান্সেলর (দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. অলোক কুমার পাল বলেন ‘বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। তেমনই শেখ হাসিনার জন্ম না হলে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণের কাজ জাতি চোখে দেখতো না। বঙ্গবন্ধুুর কন্যা শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে রুপান্তরের দক্ষ কারিগর। ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য পূরণ করার পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার 'স্মার্ট বাংলাদেশ'-এর পথে যাত্রা শুরুর ঘোষণা দিয়েছেন। একই সঙ্গে প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। আমরা সকলে যার যার অবস্থান থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সহযোগিতা করে যাবো"।

আলোচনা শেষে কেক কাটা হয় ও মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

(এ. এইচ. এম. মোস্তফা কামাল)
জনসংযোগ কর্মকর্তা, 
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা।
মোবাইল-০১৭৪৩-০৪৪১২৮